মানুষের খারাপ সময়

মানুষের খারাপ সময় সারা জীবন থাকে না

হয়তো টাইটেল দেখে আপনি বুঝতে পারছেন আজকে কি বিষয়ে কথা বলতে চাচ্ছি। আমরা মনে করে থাকি যে মানুষের খারাপ সময় সারা জীবন থেকেই যায়, তার কখনো ভালো সময় আসে না কিন্তু আমাদের এই চিন্তা ধারা একদমই ভুল। মানুষের খারাপ সময় যেমন আছে আবার তেমনি মানুষের ভালো সময় আসে তাই আমি ব্যক্তিগতভাবে মনে করি মানুষকে ঘৃণা করা অপমান করা ঠিক নয়। হয়তো আজকে আপনার ভালো সময় যাচ্ছে আমার খারাপ সময় যাচ্ছে কিন্তু আপনার খারাপ সময় আসতে বেশী দূর থাকবে না।

কিন্তু সত্যিকার অর্থে খারাপ সময়টা সীমিত সময়ের জন্যে থাকে মানুষের জীবনে বেশিরভাগ সময়ে ভাল সময় এটা পার্মানেন্ট হয়ে থাকে এবং সুন্দরভাবে কাজ করে মানুষের যে কত সুন্দর অপূর্ব সৃষ্টি তা আমরা বুঝতে পারি কিন্তু আমরা মানুষকে সহজে ঘৃণা করে টাকা না থাকলে তাকে আমরা আমাদের সাথে চলার সুযোগ দেয় না তাকে আমরা দূরে ঠেলে দেই এমনকি আমাদের সমাজেও তাকে আমরা মানতে চাই না তার অপরাধ হচ্ছে তার টাকা নেই তার বর্তমানে খারাপ সময় যাচ্ছে। মানুষের খারাপ সময় যাবে এটা স্বাভাবিক এখন আমার খারাপ সময়ে গেলে এর জন্য কি আমি দায়ী কেউ কি চায় যে নিজের সময় গুলো খারাপ যাক মানুষ তাকে অপমান করে।

►► আরো দেখো: মেয়েদের পছন্দ কেমন?
►► আরো দেখো: একটি মধ্যবিত্ত ফ্যামিলির আর্তনাদ

সবাই ব্যক্তিগতভাবে চাওয়া থাকে যে মানুষ আমাকে সম্মান করুক মানুষ আমাকে ভালোবাসো আমি সবার সাথে মিলেমিশে থাকতে চাই কিন্তু কেউ ব্যক্তিগতভাবে এটা চায়না যে আমাকে সবাই অপছন্দ করুক আমি মানুষের সাথে মিশতে চাইবো না এমনটা কেউ আশা করে না। তাহলে কিভাবে মানুষের খারাপ সময়টাকে দূরে ঠেলে দিতে পারে আপন ভাই আপন ভাইকে খারাপ সময় পাত্তা দেয় না কিন্তু যখন ভালো সময় আসে তখন তার আত্মীয় কোন অভাব থাকে না এটাই হচ্ছে আমাদের চলমান দুনিয়া।

মানুষের খারাপ সময় পাত্তা না পাওয়া

মানুষের খারাপ সময়

Evend Shop

মানুষের খারাপ সময় প্রার্থনা পাওয়ার একটা বড় কারণ হচ্ছে টাকাপয়সা কমে যাওয়া। পৃথিবীতে টাকার মূল্য সবচাইতে বেশি এমনকি ভালোবাসার কাছে ও টাকার মূল্য হেরে যায় পৃথিবীতে সবথেকে আমি দেখতে পাচ্ছি টাকার মূল্য অপরিসীম ভালোবাসা বলেন যাই বলেন না কেন সব জায়গা টাকার মূল্য পর্যাপ্ত হয়ে থাকে। ভালোবাসা তো পৃথিবীর মানুষের কাছে সামান্য একটা জিনিস মানুষ তেমন আকৃষ্ট না শুধুমাত্র টাকার পিছনে মানুষ ছুটি অধিকাংশ মানুষ টাকার পিছে বেশি টাকা চাই শুধু টাকা চাই।

আমার মাথায় আসেনা যে একটা মানুষ কতটা খারাপ কতটা ভয়ংকর হলে এই বিষয়গুলোর প্রতি একটা ট্রিপ হতে পারে মানুষের খারাপ সময় আসবে এজন্য যে তাকে দূরে ঠেলে দিতে হবে তাকে বাসা থেকে বের করে দিতে হবে এমন কোন কথা নয় এমনটা হওয়া উচিত না। হয়তো এখন আমার খারাপ সময় যাচ্ছে কিন্তু আমার ভালো সময় আস্তে তো বেশি দূর বাকি নাও থাকতে পারে আল্লাহর দয়া হলে আমাকে আবার ভালো সময় অবতরণ করতে পারে।

আমরা মানুষ কেবল মতো ভালো সময়টাতে সবসময় মিশে থাকে এখন আমার প্রচুর টাকা আছে তাই সবাই আমার সাথে আছে আমি যা বলেছি তা তো সবাই রাজি থাকে কিন্তু যখন আমার টাকা থাকবে না যখন আর পাত্তা থাকবে না তখন আমাকে কেউ সম্মান স্নেহ ভালোবাসা কিছুই দিবে না এমনকি আমার ছোট মানুষ গুলো আমাকে অসম্মান করবে পাত্তা দিবে না কিন্তু একই ভাবে যদি আমার টাকা থাকে ক্ষমতা থাকে তাহলে আমার কোনো শেষ নেই আমার পিছনে সব সময়ে মানুষ থাকবে এমনটাই হয়ে যাচ্ছে বর্তমানে।

মানুষের খারাপ সময়

►► আরো দেখো: মানুষের খারাপ সময় সারা জীবন থাকে না
►► আরো দেখো: গরমের দিনের শরীরের যত্ন!

আমি বলছি না এটা বর্তমানে সমাজে হচ্ছে। দেখবেন আপনার বাসার মধ্যে আপনি বেকার টাকা পয়সা ইনকাম করতে পারছেন না আপনি লেখাপড়া শেষ করেছেন কিন্তু আপনি চাকরি পাচ্ছে না চাকরির বাজার নয় তখন দেখবেন বাসা থেকে সবাইকে শেয়ার করে সবাইকে সারদায় সবাই মজা করে খাবার টেবিলে সবাই রাগান্বিত হয়ে খাবার খায় ঠিকমতো আপনার সাথে কথা বলে না আপনি কোন প্রশ্ন করলে সেটার উত্তর দিতে চায় না অর্থাৎ আপনার মঙ্গল কামনা করে। একইভাবে আপনি যদি চাকরি করেন আপনার যদি প্রচুর বেতন থাকে তখন দেখবেন আপনাকে ছাড়া তারা খেতে বসবে না আপনার একটা কথা শোনার জন্য তারা অনেক সময় অপেক্ষা করবে তাহলে এটা কি হচ্ছে টাকাকে ভালোবাসা হচ্ছে নাকি মানুষকে মানুষ ভালোবাসা হচ্ছে?

টাকার গাছ আমাদের পৃথিবী সত্যি হেরে যাচ্ছে সত্যি হেরে যাচ্ছে টাকার কাছে ভালোবাসা। বর্তমান মানুষের কাছে ভালবাসার কোন মূল্য নেই ভালোবাসা দেওয়ার মতো টাকা কারণে হয়ে থাকে অনেকে রয়েছে শুধুমাত্র গার্লফ্রেন্ড কিভাবে টাকায় নিজের জীবনকে পরিচালনা করে এদের কাছে বউ তেমন গুরুত্বপূর্ণ নয়। মানুষ যে কত কী করতে পারে তা ভাবতেও কষ্ট লাগে তা ভাবতেও মানুষ দুমড়ে-মুচড়ে যায়।

সবাই ক পর্যন্ত থাকে হ্যাঁ আমাকে সবাই ভালোবাসে নি চাকরি না করলেও হবে কিন্তু আপনার বাবার কোটি কোটি টাকা ব্যাংক ব্যালেন্স আছে এরপরে যখন আপনি চাকরি করবেন না তখন থেকে আপনাকে সবাই অসম্মান করবে বকাঝকা করলে খারাপ নজরে দেখবে। টেবিলে কেউ আপনাকে ভালোভাবে দেখতে চাইবে না কিন্তু আপনি যখন টাকা ইনকাম করবেন তখন দেখবেন আপনাকে এত এত সম্মান করেছে আপনি ডিজার্ভ করেন নি কখনো।

Check Also

সাধ্যের মধ্যে সবকিছু

সাধ্যের মধ্যে সবকিছু!

সাধ্যের মধ্যে সবকিছু এই কথায় আমি আপনাদের বুঝিয়েছি এটা যে নিজের যতটা সাধ্য রয়েছে তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *